1. admin@dailynaogaonnews.com : admin :
বুধবার, ১২ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  নওগাঁয় দিন-দিন ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে বাণিজ্যিক বাহারি জাতের মাছ চাষ নওগাঁর মাতাজীহাটে ইটালি গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষচারা বিতরণ অনুষ্ঠিত নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ২০ লাখ টাকার ১০১ কেজি গাঁজ উদ্ধারও দুইজন গ্রেপ্তার ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ উদ্বোধন ধামইরহাটে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন  কাজী নজরুল ইসলাম পুরস্কার পেলেন চার গুণী ব্যক্তিত্ব নওগাঁয় পৃথক বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু; আহত-২ নওগাঁ পত্নীতলায় গাঁজাসহ তিন জন গ্রেফতার বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় কমিটি ঘোষণা

নওগাঁর পত্নীতলায় রাইচ ট্রান্সপ্লান্ট যন্ত্রের মাধ্যমে ধান রোপণের উদ্বোধন

  • প্রকাশিত : বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩
  • ৭৮ বার পঠিত

মাসুদ রানা,পত্নীতলা প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় প্রণোদনা কর্মসূচীর আওতায় হাইব্রিড বোরো ধানের সমলয়ে চাষাবাদে রাইচ ট্রান্সপ্লান্টারের সাহায্যে ধানের চারা রোপনের উদ্বোধন করা হয়েছে। উপজেলায় প্রথমবারের মতো এই ট্রে পদ্ধতিতে ধানের চারা তৈরি ও যন্ত্রের সাহায্যে রোপন শুরু হলো।

মঙ্গলবার দুুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ঘোষনগর ইউনিয়নে গগনপুর মাঠে উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবু হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফফার, স্বাগত বক্তব্য রাখেন কৃষি অফিসার কৃষিবিদ প্রকাশ চন্দ্র সরকার, প্রকল্পরের সভাপতি আলী উল আলম, তিনি বলেন এই পদ্ধতিতে ট্রে করে চারা তৈরী করা সহ অনেক কিছু ব্যস্তব অভিজ্ঞতায় শিখেছি। আরো অনেক শিখার আছে। এতে ধান চাষে উৎপাদন খচর কমে উৎপাদন বৃদ্ধি করা সম্ভব। দেশ এভাবে খাদ্যে স্বয়ং সম্পন্ন হওয়া সম্ভব। প্রকল্পের আওতায় ৬১ জন কৃষকের ১৫০ বিঘা জমি একত্রে সমলয়ে চাষাবাদে রাইচ ট্রান্সপ্লান্টারের সাহায্য ধান রোপন করছেন। সরকারি প্রনোদনা দিয়ে সার্বিক সহযোগীতা করছেন কৃষি অফিস।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park