1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার ও ভুট্টা মাড়াইয়ের যন্ত্র বিতরণ ধামইরহাটে কেক কেটে শিশুদের জন্মদিন ও উপহার বিতরণ  (রাণীনগর থানা পুলিশের অভিযানে) তিন জুয়াড়ীর কারাদণ্ড; নারীসহ ৯জন গ্রেপ্তার উপজেলা নির্বাচনে: আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতারা হয়রানির প্রতিবাদে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা প্রতীকী ধর্মঘট  নওগাঁর মান্দায় স্কুলছাত্রী অপহরনের ৪৫ দিন পেরোলেও উদ্ধার হয় নাই ধামইরহাটে আনারস প্রার্থীর হামলায় কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আহত নওগাঁর ফুটবল রেফারি আব্দুস সালাম আর নেই উপজেলা নির্বাচন: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বলে ভোট চাওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থী আজাহারের বিরুদ্ধে  ভাইস চেয়ারম্যান প্রার্থী সোহেল রানার বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় নওগাঁ সদরের প্রাচীর বিলে (তালতলিতে) স্থাপনের দাবীতে মানববন্ধন

  • প্রকাশিত : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩৬৬ বার পঠিত

নওগাঁ নিউজ ডেস্কঃ “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়” নওগাঁ শহরের পাশে দিঘলীর বিলে স্থাপনের দাবীতে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নওগাঁ সদর উপজেলার চকপ্রাণ এলাকায় নওগাঁ-দুবলহাটী সড়কে এলাকাবাসীর আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়। এসময় নওগাঁ পৌরসভা ৬ নম্বর কাউন্সিলর শরিফুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, ৬নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবেদ আলী,উত্তরাঞ্চল উন্নয়ন পরিষদ আহ্বায়ক অধ্যক্ষ আব্দুর রহমান,সাংবাদিক সাইফুল ওয়াদুদ,আব্দুর রাজ্জাক ডবলু, দলিল উদ্দিন দুলু, শিক্ষক আব্দুস সামাদ ও শিক্ষক সবুজ কুমার,সাবেক কৃষক লীগ নেতা পানা উল্লাহ মন্ডল, মানিক হোসেন, রামীম দেওয়ান, মাজেদুল ইসলাম মাজেদ,ভিক্ষুরাজ কুদরত, আরাফাত হোসেন সহ অন্যরা । মানববন্ধনে শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন এলাকার দুই শতাধিক বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন- ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নওগাঁ শহরের চকপ্রাণ এলাকার দিঘলীর বিলে এসেছিলেন। তার পদধুলী অক্ষুন্ন এবং স্মরণীয় করে রাখতে সেখানে বিশ^বিদ্যালয়টি স্থাপন যৌক্তিক মনে করা হয়। এছাড়া এ মাঠে এক ফসলি জমি রয়েছে। বছরের অধিকাংশ সময় জলাবদ্ধতায় ডুবে থাকে। এছাড়াও সেখানে অনেক সরকারি খাস জমিও রয়েছে। জমি অধিগ্রহনে সরকারের কোষাগার থেকে কম পরিমাণ অর্থ ব্যায় হবে। আবসিক ব্যবস্থা গড়ে উঠা সহ শিক্ষার্থীদের আসা-যাওয়াও সুবিধা হবে।

উল্লেখ্য, ২০১৮ সালে নওগাঁর এক জনসভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এর চার বছর পর ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি নওগাঁয় বঙ্গবন্ধুর নামে একটি বিশ্ববিদ্যালয় আইনের খসরা অনুমোদন প্রদান করে মন্ত্রীসভা। গত ৭ ফেব্রুয়ারি স্পিকার ড. শিরীন শারমিন চৌধূরীর সভাপতিত্বে জাতীয় সংসদের ২১তম অধিবেশনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ বিল-২০২৩’ পাস হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park