1. admin@dailynaogaonnews.com : admin :
বুধবার, ১২ জুন ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  নওগাঁয় দিন-দিন ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে বাণিজ্যিক বাহারি জাতের মাছ চাষ নওগাঁর মাতাজীহাটে ইটালি গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষচারা বিতরণ অনুষ্ঠিত নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ২০ লাখ টাকার ১০১ কেজি গাঁজ উদ্ধারও দুইজন গ্রেপ্তার ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ উদ্বোধন ধামইরহাটে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন  কাজী নজরুল ইসলাম পুরস্কার পেলেন চার গুণী ব্যক্তিত্ব নওগাঁয় পৃথক বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু; আহত-২ নওগাঁ পত্নীতলায় গাঁজাসহ তিন জন গ্রেফতার বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় কমিটি ঘোষণা

নওগাঁ র পত্নীতলায় ধর্মীয় ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত হচ্ছে

  • প্রকাশিত : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ১০৫ বার পঠিত

মাসুদ রানা,পত্নীতলা প্রতিনিধিঃ সারা বিশ্বের ন্যায় নওগাঁর পত্নীতলায় পালিত হচ্ছে পবিত্র শবে বরাত। ইবাদত-বন্দেগীর মধ্যদিয়ে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা এবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করেছেন। মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলমানদের মতো পত্নীতলার মুসলমানরাও বিশেষ মোনাজাত ও দোয়াখায়েরে শামিল আছেন। বাসাবাড়ি ছাড়াও মসজিদে মসজিদে রাতভর চলছে নফল নামাজ, পবিত্র কোরআন তিলাওয়াত, ওয়াজ মাহফিল, অন্যান্য এবাদত-বন্দেগি ও মোনাজাত। মুসলমানদের বিশ্বাস, মহিমান্বিত এ রাতেই মহান আল্লাহতায়ালা মানুষের ভাগ্য অর্থাৎ তার নতুন বছরের ‘রিজিক’ নির্ধারণ করে থাকেন। রাতব্যাপী এবাদত, বন্দেগি, জিকির ছাড়াও পবিত্র এ রাতে মুসলমানরা মৃত বাবা-মা ও আত্মীয়স্বজনসহ প্রিয়জনদের কবর জিয়ারত করেন।

মঙ্গলবার ( ৭ মার্চ ) রজনীতে নজিপুর বাসস্ট্যান্ড জামে মসজিদে বাদ এশা পবিত্র শবে বরাত উপলক্ষে আলোচনা, দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়েছে। এ সময় পবিত্র শবে বরাতের গুরুত্ব তাৎপর্য ফজিলত ও করনীয় সম্পর্কে ইসলামী আলোচনা করেন হাফেজ মাওলানা মুফতি মো. মনিরুল ইসলাম। উপস্থিত ছিলেন নজিপুর বাসস্ট্যান্ড জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আব্দুল ওয়াদুদ, মসজিদের মোয়াজ্জেম মো. নুর -ই -তৌহিদ, মসজিদ কমিটির সদস্যবৃন্দ ও ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ প্রমূখ। মোনাজাত শেষে মুসল্লীদের মাঝে তবারক বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park