1. admin@dailynaogaonnews.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম :
আদমদীঘিতে ডাকাতি মামলার আরও তিনজন গ্রেফতার নওগাঁর পত্নীতলায় বাংলা নববর্ষ উদযাপিত ধামইরহাটে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ উদযাপন নওগাঁয় ঠিকাদারকে কুপিয়ে জখমের ঘটনার প্রধান আসামি শান্ত গ্রেপ্তার বদলগাছীতে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা, পান্তা ভোজন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন এসএসসি -২০১৬ ব্যাচ বগুড়ায় আলোকবর্তিকা ফাউন্ডেশন কর্তৃক ঈদ উপহার সামগ্রী বিতরণ নওগাঁয় ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ধামইরহাটে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক মতবিনি সভা অনুষ্ঠিত নওগাঁ আত্রাই এর মনিয়ারী ইউনিয়নে সরকারি পুকুর ভাঙ্গন বিপাকে স্থানীয়রা

রাজশাহী গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কবরস্থান দখলমুক্ত হয়েছে

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৫২ বার পঠিত

মোঃ রবিউল ইসলাম মিনাল, রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এসিল্যান্ডের নেতৃত্বে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের কবরস্থান দখলমুক্ত: হয়েছে।শনিবার (১১মার্চ) সকাল সাড়ে ১০ টার সময় এসিল্যান্ড নিজে উপস্থিত থেকে সার্ভেয়ারসহ গ্রামবাসী ও দখলদারদের উপস্থিতিতে কবরস্থানের ৮৭ শতক জমি মেপে সিমানা নির্ধারণসহ দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেন।

জানা যায়, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কাদমা ফুলবাড়ী রক্ষাগোলা সংগঠনের জনগণ গ্রামের নিকটস্থ খাড়ির পার্শ্ববর্তী সরকারী ১নং খাস খতিয়ানভূক্ত জমি যার মৌজা-মহাদেবপুর, জেএল নং-১৪৭, দাগ নং-৪২৪, জমির পরিমাণ ৮৭ শতক। উক্ত জমিতে দীর্ঘ ৪০ বছর যাবত কবরস্থান হিসাবে ব্যবহার করে আসছে এবং বিভিন্ন খতিয়ানে কবরস্থান উল্লেখ আছে। কিন্তু কাদমা ফুলবাড়ী গ্রামের সাবেক ইউপি সদস্য মো: তাহাসিন উদ্দীন ও তার ভাই মো: আব্দুল গণি ও আব্দুর রউফ ৮৭ শতক জমির মধ্যে ১২ শতক জমি কবরস্থান রেখে বাকি ৭৫ শতক জমি দখল করে চাষাবাদ করে আসছিল।
তাদেরকে বারবার কবরস্থানের জমি ছেড়ে দেবার জন্য বলা হলেও তারা সেই জমি ছাড়েনি। ফলে রক্ষাগোলা সংগঠনের মোড়ল লুইস কিস্কুর নেতৃত্বে সংগঠনের জনগণ বিগত ৯ মার্চ, ২০২৩ সালে গোদাগাড়ী ভূমি অফিসে লিখিত অভিযোগ করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে এসিল্যান্ড মো: সবুজ হাসান নিজেই তাৎক্ষনিক উক্ত কবরস্থান তদন্ত করেন এবং দখলের সত্যতা পান।
তিনি নিজে উপস্থিত থেকে সার্ভেয়ারসহ গ্রামবাসী ও দখলদারদের উপস্থিতিতে কবরস্থানের ৮৭ শতক জমি মেপে সিমানা নির্ধারণসহ দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেন। এই সময় উপস্থিত ছিলেন সিসিবিভিওর শাখা কার্যালয়ের ইনচার্জ ও উর্ধতন মাঠকর্মকর্তা নিরাবুল ইসলাম, সমাজ সংগঠক ভূমি নিরঞ্জন কুজুর, সমাজ সংগঠক প্রেঁমচাদ এক্কা, স্থানীয় সার্ভেয়ার আলমগীর হোসেন, গোদাগাড়ী উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তাসহ উক্ত গ্রামের সকল জণগণ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park