1. admin@dailynaogaonnews.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অতিরিক্ত ভালোবাসা ঠিক নয় – নজরুল ইসলাম তোফা মৌসুমী-আরএমটিপি প্রকল্পের আওতায় দ্রুত বর্ধনশীল (G-3) রুই মাছ নার্সিং প্রদর্শণী প্লটের ফলাফল প্রদর্শণের জন্য মাঠ দিবস আয়োজন মৌসুমী আরএমটিপি প্রকল্পের আওতায় দার্জিলিং রেস্টুরেন্টে মূল্য সংযোজিত মৎস্য পণ্যের ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টিকরণে আর্থিক অনুদান প্রদান নওগাঁয় পিকেএসএফ-এর সহকারী মহাব্যবস্থাপক কর্তৃক দাবী মৌলিক উন্নয়ন সংস্থায় আরএমটিপি’র উপ-প্রকল্প কার্যক্রম পরিদর্শন নওগাঁয় পিকেএসএফ কর্তৃক মৌসুমী আরএমটিপি প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন নওগাঁয় ট্রেইনী রিক্রুট কনস্টেবল নিয়োগ ২৪ বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত নওগাঁ-২ আসনের বসতাবর কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে পুলিশের হাতে আটক ২জন তরুণ নওগাঁর ধামইরহাট-পত্নীতলা আসনে আজ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে স্থগিত হওয়া নওগাঁ ২ আসনের ভোট কাল, কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম নওগাঁ-২ আসনে , রাত পোহালেই জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ

গৃহহীনমুক্ত হচ্ছে নওগাঁর পত্নীতলা প্রেস ব্রিফিংয়ে ইউএনও

  • প্রকাশিত : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৩৭ বার পঠিত

মাসুদ রানা,পত্নীতলা প্রতিনিধিঃ “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার ” সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে নওগাঁর পত্নীতলায় ১৪৬টি গৃহহীন পরিবারের মুখে হাঁসি ফুটতে যাচ্ছে। সেই সাথে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে পত্নীতলা উপজেলা। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন পরিবারকে এসব ঘর করে দেয়া হচ্ছে।

মঙ্গলবার বেলা ৩ টায় উপজেলা সভাকক্ষে এসব ঘর হস্তান্তর উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে ইউএনও রুমানা আফরোজ এ তথ্য জানান।

ইউএনও বলেন উপজেলায় ১ম পর্যায়ে ১১৪টি, ২য় পর্যায়ে ১১৭ টি ও ৩য় পর্যায়ের ৮১ টি মোট ৩১২ এবং সিধাতৈল গুচ্ছ গ্রাম প্রকল্পে ৫০ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে
এই কার্যক্রমের ধারাবাহিকতায় চতুর্থ পর্যায়ে ১৪৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার কে ঘর প্রদান করা হবে। সেই সাথে পত্নীতলা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে।

৫ টি ইউনিয়নের ৬ টি ক্লাসটারে, নজিপুরে – ১১টি পত্নীতলা – ১৬ টি, নির্মইল – ২৭ টি, শিহাড়া ৫৩ টি, ঘোষনগর ৬টি, পত্নীতলা কল্যানপুরে ৩৩টি
মোট ১৪৬ টি।

মোট ৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে ৪৫৮ জন কে পুনর্বাসন করা হয় বাকী থাকে ৯৮ টি পরিবার। ইতোমধ্যে ৩১২ পরিবার পুনর্বাসিত হয়েছিল তার মধ্যে ৯৮ টি ঘর ফাঁকা সেখানে কেউ বসবাস করে না তাই তাদের বরাদ্দ বাতিল করে ৯৮ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার কে পুনর্বাসন করা হয় ফলে এ উপজেলায় আর কেউ ভূমিহীন ও গৃহহীন থাকলো না।

প্রধানমন্ত্রী কর্তৃক সারা দেশে ৩৯ হাজার ৩৬৫ ভৃমিহীন ও গৃহহীন পরিবারকে খাস জমি ও ঘর দেয় হবে।সারা দেশে ৭ টি জেলা এবং ১৫৯ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে। আগামী ২২ মার্চ বুধবার সকাল ৯টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় পত্নীতলাতেও এসব ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এসব ঘর গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আজিজুল কবির, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি পলাশ চন্দ্র দেব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়েব খান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park