1. admin@dailynaogaonnews.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
অতিরিক্ত ভালোবাসা ঠিক নয় – নজরুল ইসলাম তোফা মৌসুমী-আরএমটিপি প্রকল্পের আওতায় দ্রুত বর্ধনশীল (G-3) রুই মাছ নার্সিং প্রদর্শণী প্লটের ফলাফল প্রদর্শণের জন্য মাঠ দিবস আয়োজন মৌসুমী আরএমটিপি প্রকল্পের আওতায় দার্জিলিং রেস্টুরেন্টে মূল্য সংযোজিত মৎস্য পণ্যের ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টিকরণে আর্থিক অনুদান প্রদান নওগাঁয় পিকেএসএফ-এর সহকারী মহাব্যবস্থাপক কর্তৃক দাবী মৌলিক উন্নয়ন সংস্থায় আরএমটিপি’র উপ-প্রকল্প কার্যক্রম পরিদর্শন নওগাঁয় পিকেএসএফ কর্তৃক মৌসুমী আরএমটিপি প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন নওগাঁয় ট্রেইনী রিক্রুট কনস্টেবল নিয়োগ ২৪ বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত নওগাঁ-২ আসনের বসতাবর কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে পুলিশের হাতে আটক ২জন তরুণ নওগাঁর ধামইরহাট-পত্নীতলা আসনে আজ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে স্থগিত হওয়া নওগাঁ ২ আসনের ভোট কাল, কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম নওগাঁ-২ আসনে , রাত পোহালেই জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ

নওগাঁর পত্নীতলায় মেলায় অশ্লীলতা-জুয়া বন্ধ করায় হামলার অভিযোগে থানায় জিডি

  • প্রকাশিত : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ২৬৩ বার পঠিত

মাসুদ রানা,পত্নীতলা প্রতিনিধিঃ পত্নীতলায় মেলার নামে অশ্লীল নাচ গান ও জুয়া বন্ধ করায় হামলার শিকারের অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেছেন মানবাধিকার কর্মী রুবাইত হাসান।

ডায়েরি সূত্রে জানা যায় ,নওগাঁর পত্নীতলায় সীমান্তবর্তী শিহাড়া ইউনিয়নে মেলার নামে মেয়ে ভাড়া করে এনে অশ্লীল নৃত্য, মাদক ও জুয়ার আসর বসানো হয়েছিল এই মেলার খবর জানতে পেরে পত্নীতলা থানা পুলিশ সরেজমিনে দেখে গত ২৬ এপ্রিল রাতে অভিযান পরিচালনা করে মেলা বন্ধ করে দেন । রুবাইত হাসান এই কর্মকান্ড বন্ধ করেছে এমন ক্ষোভে তার উপর দফায় দফায় হামলা করা হয়েছে এবং প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে।

হামলার আভাস পেয়ে পূর্বেই রুবাইত হাসান নিজের নিরাপত্তাজনিত কারণে থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

গত বৃহস্পতিবার (২৭এপ্রিল) রাত নয়টা নাগাদ বাড়ি ফেরার পথে  রুবাইত হাসানকে পথ রোধ করে দেশীয় অস্ত্র সজ্জিত দুটি মোটরসাইকেলে মোট ৫ জন সন্ত্রাসী কায়দায় মাথার বাম পাশে আঘাতসহ কিল ঘুষি মেরে ম্যানিব্যাগ ছিনতাই করে। এছাড়া ইসলামি ব্যংকের একটি এটিএম কার্ড, রাজধানী ঢাকা থেকে প্রকাশিত একটি পত্রিকার স্টাফ করেসপন্ডেন্ট কার্ড ও ৩৭০০ (তিন হাজার সাতশত) টাকা ছিনতাই করে দ্রুত গতিতে ধামইরহাট উপজেলার লোদীপুর রাস্তা অভিমুখে চলে যায় সন্ত্রাসীরা। 

এরপর ওই রাতেই (গভীর রাত ১:৫০ থেকে ২:০৭ মিনিট পর্যন্ত তার শয়ন কক্ষের জানালা বরাবর ঢিল ছোঁড়ে দুবৃত্তরা। তার বাড়িতে অনুপ্রবেশের চেষ্টাও করা হয়। এরপর বাড়িঘরসহ তাকে আগুনে পুড়িয়ে মারা ও দেখে নেয়ার হুমকি প্রদান করা হয়। টের পেয়ে রুবাইত হাসানের বাবা ও মেজ বড়াব্বা তাদের সামনাসামনি মোকাবেলা করতে দরজা খুলতে গেলে তারা দৌড় দিয়ে পালিয়ে যায়। 

এ ঘটনায় সুষ্ঠু বিচার পেতে ২৯ এপ্রিল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাজেদুল ইসলাম বিপুলসহ ১০ জনের নাম উল্লেখ করে এবং ২৫ থেকে ৩০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে থানায় আবারও সাধারন ডায়েরি করেন তিনি । 

ঘটনার বিবরণ দিয়ে ভুক্তভোগী রুবাইত বলেন, নওগাঁর পত্নীতলায় সীমান্তবর্তী শিহাড়া ইউনিয়নে মেলার নামে মেয়ে ভাড়া করে এনে অশ্লীল নৃত্য, মাদক ও জুয়ার দুটি আসর বসানো হয়েছিলো। অফিসের কাজে ব্যস্ত থাকায় ঈদ পরবর্তী সময়ে তিনি গ্রামের বাড়িতে আসেন জাতিসংঘ অধিভুক্ত ইউএনভি ডিপার্টমেন্ট ব্যাজ প্রাপ্ত আন্তর্জাতিক মানবাধিকার কর্মী রুবাইত হাসান। এলাকায় এসে এসব অপরাধ বন্ধে অভিযানের জন্য নওগাঁ জেলা পুলিশ সুপার রাশিদুল হক এর সাথে কথা বলেন তিনি। 
তথ্য প্রদানের পর বিলম্ব না করে পুলিশ সুপার পত্নীতলা থানা অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেবকে ব্যবস্থা গ্রহন করতে বলেন। অফিসার ইনচার্জ পত্নীতলা দুটি চৌকশ অপারেশনাল দল ও রুবাইত হাসানের সাথে মেলায় গিয়ে অনৈতিক কর্মকান্ড বন্ধসহ ছত্রভঙ্গ করে দেন। এ সময় অন্তত ২০০ মোটরসাইকেল, বেশ কয়েকটি প্রাইভেটকার ও মাইক্রোবাস এবং অন্তত ৫০টি ব্যাটারিচালিত ভ্যান লক্ষ্য করা যায়। 
অভিযানের সময় ওসি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি, ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ জড়িতদের সতর্ক ও হুঁশিয়ারি করে বলেন, বিবেকহীন এমন নোংরা কর্মকান্ড সরাসরি আইন বিরোধী। যেই হোক মাদক জুয়ায় লিপ্ত থাকলে ছাড় নয়। 

তিনি আরও বলেন আমি ঘটনা গোপন রেখে কাজ করলেও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নসহ জেলা গোয়েন্দা শাখা প্রশাসনের বিভিন্ন ডিপার্টমেন্টকে নিয়মিতভাবে অবগত করেছি। দায়ীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি। যদি তারা পার পেয়ে যায় তাহলে প্রশাসন স্বাধীন ও মুক্ত নয় বলে অবশ্যই সেটি প্রশ্নবিদ্ধ হবে। অন্যথায় রাজধানীসহ সারাদেশে সাংবাদিক নেতাদের সহযোগিতায় কঠোর আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারি উচ্চারণ করেন রুবাইত।

এ বিষয়ে শিহাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাজেদুল ইসলাম বিপুল বলেন
এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা আমি বা আমার কোন লোকজনই তার উপর হামলা করেনি। আর ওই মেলার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই আদিবাসীরা মেলা লাগিয়েছিল।

এ বিষয়ে ফোনে কথা হলে, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব ‘ডেইলী নওগাঁ নিউজকে’বলেন,এবিষয়ে থানায় একটি জিডি হয়েছে সেটি বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে আদালতের অনুমতি পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব‍্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন আমরা তাৎক্ষণিকভাবে মেলা বন্ধ করে দিয়েছি এবং গত ২৬ এপ্রিল থেকে অদ্যবধি বন্ধ রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park