1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ২ ও মহিলা ভাইস চেয়ারম্যান ২ জনের মনোনয়ন পত্র জমা নওগাঁয় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ এ দাবী’র প্রথম স্হান অর্জন নওগাঁয় সড়ক দূর্ঘটনায় এক দম্পতি নিহত, আহত দুইজন আদমদীঘিতে ডাকাতি মামলার আরও তিনজন গ্রেফতার নওগাঁর পত্নীতলায় বাংলা নববর্ষ উদযাপিত ধামইরহাটে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ উদযাপন নওগাঁয় ঠিকাদারকে কুপিয়ে জখমের ঘটনার প্রধান আসামি শান্ত গ্রেপ্তার বদলগাছীতে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা, পান্তা ভোজন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন এসএসসি -২০১৬ ব্যাচ বগুড়ায় আলোকবর্তিকা ফাউন্ডেশন কর্তৃক ঈদ উপহার সামগ্রী বিতরণ

নওগাঁয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১০১ বার পঠিত

নওগাঁ নিউজ ডেস্কঃ নওগাঁ জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে আজ বৃহস্পতিবার, সেমিনার ও মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

‘প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ’ বিষয়ে নওগাঁ সার্কিট হাউজে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন কুমার রায় সভায় সভাপতিত্ব করেন। তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (উপ সচিব) মাসুদ খাঁন। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার আবু সালেহ মো. মাসুদুল ইসলাম (উপ-পরিচালক), নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান।

সভায় নওগাঁ জেলায় কর্মরত সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা এবং উত্তরণের উপায় নিয়ে প্রস্তাবনা ও পরামর্শ প্রদান করেন। সেই সাথে সাংবাদিকতায় ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করার ব্যাপারে জোর দাবি জানান। সভায় বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, বর্তমান সরকার প্রেস কাউন্সিল আইনকে যুগোপযোগী এবং আরো কার্যকর করার লক্ষ্যে পদক্ষেপ গ্রহন করেছে। প্রেস কাউন্সিল আইন সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিতকরণ এবং সংবাদপত্র ও সংবাদ মাধ্যমের মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্যে দেশ ব্যাপী সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কাজ চলছে।

পেশার উৎকর্ষতা সাধনে সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা সুনির্দিষ্টকরণ এবং ক্ষেত্রবিশেষে অভিজ্ঞতাকে মূল্যায়ন করা হবে। এই ডাটাবেজ ভুয়া সাংবাদিক তৈরীর প্রবণতা রোধ করবে বলে তিনি জানান। বিচাপতি নিজামুল হক নাসিম বক্তব্যে আরও বলেন, সাংবাদিক তাদের লেখনীর মাধ্যমে সমাজের সকল অন্যায়,অবিচার, অসঙ্গতি তুলে ধরে। সাংবাদিকদের প্রতি দায়বদ্ধতা,ভালোবাসা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন। কোন সাংবাদিক যদি ভুল বা অন্যায় করে প্রেস কাউন্সিলের বিদ্যমান আইনে তার শাস্তি হলো তিরষ্কার করা। একজন সাংবাদিক অপরাধ করলে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা করতে প্রেস কাউন্সিলের সীমাবদ্ধতা রয়েছে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।সাংবাদিকদের মানোন্নয়নে সহায়ক পরিবেশ তৈরীতে কাজ করছে প্রেস কাউন্সিল। এছাড়াও নওগাঁর সর্বস্তরের সাংবাদিকবৃন্দ তাদের সমস্যার কথা তুলে ধরেন ও অধিকার আদায়ে নানাবিধ প্রত্যাশা ব্যক্ত করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park