1. admin@dailynaogaonnews.com : admin :
বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  নওগাঁয় দিন-দিন ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে বাণিজ্যিক বাহারি জাতের মাছ চাষ নওগাঁর মাতাজীহাটে ইটালি গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষচারা বিতরণ অনুষ্ঠিত নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ২০ লাখ টাকার ১০১ কেজি গাঁজ উদ্ধারও দুইজন গ্রেপ্তার ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ উদ্বোধন ধামইরহাটে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন  কাজী নজরুল ইসলাম পুরস্কার পেলেন চার গুণী ব্যক্তিত্ব নওগাঁয় পৃথক বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু; আহত-২ নওগাঁ পত্নীতলায় গাঁজাসহ তিন জন গ্রেফতার বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় কমিটি ঘোষণা

ভোগান্তির আরেক নাম নওগাঁর পোরশার কাদিপুর রাস্তা

  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১০ বার পঠিত

মোঃ শাহ আলম,পোরশা প্রতিনিধি নওগাঁঃ নওগাঁর পোরশা উপজেলার গাঙ্গুরিয়া ইউনিয়নের কাদিপুর গ্রামের বোয়ালমারি ব্রিজ হইতে, কাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত। প্রায় ২ কি:মি: সড়ক এখন আকাশের বর্ষণে নাজেহাল দশায় পরিণত হয়েছে, ভোগান্তির শেষ নেই। আশেপাশের ১৫-২০ গ্রামের :২০ -২৫ হাজার মানুষের। আছে ৪টি শিক্ষা প্রতিষ্ঠান,৩টি মসজিদ, ৩টি মোড়।

ভুক্তভোগীরা জানিয়েছেন, সড়কের এই দুরাবস্থার জন্য স্কুল প্রতিষ্ঠান খোলা থাকলেও শিক্ষার্থী আসতে পারেনা। বাজারে যেতে পারে না মানুষ জন। মসজিদে মসল্লী যাইতে পারেনা । রাস্তার পাশে হাজার খানেক হাজার হাজার ঘর বাড়ি মানুষ অবরুদ্ধ হয়ে পড়লেও কেউ আসেনী খোজ নিতে।

প্রতিবারে নির্বাচনের সময় চেয়ারম্যান মেম্বার কথা দিলেও কথা রাখেনী কোনো জনপ্রতিনিধি। নির্বাচনের পর খবর নেয়নি, বলে জানান স্থানীয় বাসিন্দারা। অসংখ্য কৃষক জানিয়েছেন, কৃষি প্রধান এই অঞ্চলটিতে হাজার হাজার মন ধান ও আম উৎপাদন হয়। রাস্তার কারণে বাজারে ধান ও আম কিংবাউৎপাদিত কৃষি পণ্য আমাদানী রফতানির অযোগ্য হয়ে পড়েছে। কৃষক কম দামে পা্ইকাড়দের কাছে ধান ও আম বিক্রয় করতে বাধ্য হলেও ভোগান্তি শেষ নেই।

ক”জন আম চাষি জানিয়েছেন, রাস্তার কারণে বাজারে নিয়ে ধান ও আম বিক্রি করা কিংবা সিজিন পণ্য বিক্রয় করা যাচ্ছেনা। এলাকার শিক্ষার্থীদের অভিযোগ,প্রতিবছর বর্ষার ছ’মাস তারা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে নাশুধুমাত্র রাস্তাটি কাঁচা হওয়ার কারণে । সাধারন মানুষের অভিযোগ, এই রাস্তাটির কারণে এই এলাকার মানুষের সাথে কেউ আত্মীয়তা করতে চায় না। ২০ বছর ধরে জন প্রতিনিধিরা প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়ে আসছেন রাস্তার উন্নয়ন করে দিবেন,কিন্তু হয়নি।সরকারের কাছে জন সাধারনের দাবী চলাচলের জন্য অন্তত: রাস্তাটি পাকা করনের পাশাপাশি সাধারণ জনগণের ভোগান্তি ও উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করে স্থানীয়দের আর্থিক ও সামাজিকভাবে স্বাবলম্বী করার স্বার্থে জরুরী ভিত্তিতে রাস্তাটির সংস্কার কাজ আসু প্রয়োজন বলে অনেকে মনে করেন। কিন্তু কে শোনে কার কথা বর্তমান ক্ষমতার দোলা চালে সরকারি আমলা স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি কারো নজর নাই রাস্তাটির উপর তাই নিয়ে দ্বিধাদ্বন্দ্বে আছেন স্থানীয় বাসিন্দাগণ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park