1. admin@dailynaogaonnews.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার ও ভুট্টা মাড়াইয়ের যন্ত্র বিতরণ ধামইরহাটে কেক কেটে শিশুদের জন্মদিন ও উপহার বিতরণ  (রাণীনগর থানা পুলিশের অভিযানে) তিন জুয়াড়ীর কারাদণ্ড; নারীসহ ৯জন গ্রেপ্তার উপজেলা নির্বাচনে: আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতারা হয়রানির প্রতিবাদে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা প্রতীকী ধর্মঘট  নওগাঁর মান্দায় স্কুলছাত্রী অপহরনের ৪৫ দিন পেরোলেও উদ্ধার হয় নাই ধামইরহাটে আনারস প্রার্থীর হামলায় কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আহত নওগাঁর ফুটবল রেফারি আব্দুস সালাম আর নেই উপজেলা নির্বাচন: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বলে ভোট চাওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থী আজাহারের বিরুদ্ধে  ভাইস চেয়ারম্যান প্রার্থী সোহেল রানার বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

নওগাঁয় মতবিনিময় সভায় প্রাণি ও মৎস্য সচিব ড.নাহিদ রশীদ

  • প্রকাশিত : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৩ বার পঠিত

নওগাঁ নিউজ ডেস্কঃ নওগাঁয় প্রাণিসম্পদ সম্পর্কিত ষ্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড.নাহিদ রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ এমদাদুল হক তালুকদার।

এছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের পরিচালক ড.মোঃ নজরুল ইসলাম,নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ মহির উদ্দীন,নওগাঁ সদর প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আমিনুল ইসলাম প্রমূখ।

আম ও ধান উৎপাদনের মতোই গবাদি পশু উৎপাদনে শ্রেষ্ঠ জেলা নওগাঁ। নওগাঁর মানুষরা তথা খামারিরা কঠোর পরিশ্রম করে দুধ, ডিম, মাংস উৎপাদন করে প্রাণীজ পুষ্টি সরবরাহ করে আমাদের উন্নয়ন অব্যাহত রেখেছেন। জাতীয় অর্থনীতির চাকা সচল রাখতে খামারীদের অবদান উল্লেখ করারমতো ও নিঃসন্দেহে প্রশংসনীয়। বক্তারা আরও বলেন নওগাঁ জেলার ধামইরহাট মহিষ পালনের জন্য বিখ্যাত। পোরশা উপজেলায় ভেড়া ও গারল, মহাদেবপুর উপজেলায় মুরগির ডিম, বদলগাছী উপজেলায় সোনালী মুরগী, সৌখিন বিভিন্ন পাখি ইত্যাদি ব্যাপক উৎপাদন হয়। উৎপাদন প্রসঙ্গে তারা আরও বলেন মান্দা উপজেলায় ইতিমধ্যে ব্যাপক দুধ কেনা-বেচার জন্য হাট-বাজার গড়ে উঠেছে। আত্রাই উপজেলায় প্রত্যন্ত অঞ্চলে ঝাঁকে-ঝাঁকে হাঁস পালন বা হাঁস খামার লক্ষ্য করার মতো। একই সাথে সদর উপজেলাতে প্রচুর পরিমানে উন্নত জাতের অধিক মাংস উৎপাদনের ষাঁড় গরু ও সংকর জাতের উচ্চ উৎপাদনক্ষম গাভী লালিত-পালিত হয়ে থাকে।

প্রনোদনা বিষয়ে আলোচনায় সচিব মহোদয় আরও বলেন শুধু বড় বড় বা কর্পোরেট উদ্যোগতারইযে সুফল পাবেন তা নয় আমরা সারাদেশেই ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যপারেও বিশেষ মনোযোগী। এতে সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগের পরিচালক ড.মোঃ নজরুল ইসলাম। সভাটি সঞ্চালনা করেন বদলগাছি উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park