1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার ও ভুট্টা মাড়াইয়ের যন্ত্র বিতরণ ধামইরহাটে কেক কেটে শিশুদের জন্মদিন ও উপহার বিতরণ  (রাণীনগর থানা পুলিশের অভিযানে) তিন জুয়াড়ীর কারাদণ্ড; নারীসহ ৯জন গ্রেপ্তার উপজেলা নির্বাচনে: আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতারা হয়রানির প্রতিবাদে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা প্রতীকী ধর্মঘট  নওগাঁর মান্দায় স্কুলছাত্রী অপহরনের ৪৫ দিন পেরোলেও উদ্ধার হয় নাই ধামইরহাটে আনারস প্রার্থীর হামলায় কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আহত নওগাঁর ফুটবল রেফারি আব্দুস সালাম আর নেই উপজেলা নির্বাচন: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বলে ভোট চাওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থী আজাহারের বিরুদ্ধে  ভাইস চেয়ারম্যান প্রার্থী সোহেল রানার বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

নওগাঁয় সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোঃ লিঃ এর ২২ লাখ(প্রায়) টাকার চেক বিতরণ অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৬৯ বার পঠিত

নওগাঁ নিউজ ডেস্কঃ নওগাঁয় গতকাল সকাল দশটায় শহরের ফুড প্যালেসে নওগাঁ সদর মডেল শাখা কার্যালয় পরিবারের সদস্যদের মাঝে মৃত্যু দাবী চেক প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। এই অনুষ্ঠানে নওগাঁ সদরের নানা পেশাজীবির নারী-পুরুষ সহ বীমা পলিসির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করে। সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এর নওগাঁ মডেল শাখা কার্যালয়ের গ্রাহক, বান্দাইখাড়া গ্রামের মৃত সাইদুর রহমানের স্ত্রী শম্পাকে ১৫,০০০০০ (১৫ লক্ষ) টাকা মৃত্যু দাবীর চেক প্রদান করেন।মৃত সাইদুর রহমান ১৫ লক্ষ টাকা বীমা অংকের একটি পলিসি গ্রহণ করেছিলেন। তিনি (৭,০০৫,৬০)৭ লক্ষ ৫৬০টাকা জমাদানের পর মৃত্যুবরণ করেন,তার নমিনী মোসাম্মৎ শম্পাকে মৃত্যু দাবি হিসাবে (১৯,৫২,০৭৭)১৯ লক্ষ ৫২হাজার ৭৭ টাকা প্রাপ্তি গ্রহণ করেন।

এর আগে আলোচনায় মুখ্য আলোচক মোঃ মোস্তফা আল কামাল বলেন, উন্নত বিশ্বে বীমা পলিসি ব্যতিত একটি লোকও পাবেননা। তারা সকলেই ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করেন। বীমাকে মা’ এর মতো মর্যাদা দিয়ে এগিয়ে আসতে হবে ও ব্যাপক উদ্যোগ নিতে হবে। সফল বীমা ভবিষ্যতে আপনার ২য় বা ৩য় সন্তানের মতো দায়িত্ব বা অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করবে। একই সাথে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের বরাত দিয়ে বলেন তিনি ব্যক্তিগত জীবনে বীমা পলিসি নিয়ে কাজ শুরু করেছিলেন তাই আজকে বীমা দিবসে তাঁর অংশগ্রহণকে মর্যাদা সম্পন্ন ও চির অম্লান করা হয়েছে। সরকার বীমা ঝুঁকিকে প্রতিটি নাগরিকের জন্যে বাধ্যতামূলক করার চেষ্টায় রয়েছেন।

প্রধান অতিথি মোহাম্মদ ইকবাল শাহরিয়ার রাসেল আরও বলেন, সরকারের পাশাপাশি আমাদের দায়িত্ব আমাদেরকেই নিতে হবে। ব্যাংক ও বীমার পার্থক্য প্রসঙ্গে বলেন বীমা সম্পূর্ণ আলাদা বিষয়! এখানে মুনাফা সর্বাধিক,পাশাপাশি একজন মানুষের অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করে আরো বেশী। উন্নত রাষ্ট্রগুলিতে প্রত্যেকের একাধিক বীমা পলিসি রয়েছে সেখানে আমাদের দেশে বীমা ঝুঁকি গ্রহণের মাত্রা মাত্র সাত ভাগ; যা হতাশাব্যাঞ্জক অবস্থা ! এ বিষয়ে বীমার সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাদের দায়ী করেন। তিনি একই সাথে সরকারের উদ্যোগ গ্রহণ, বীমা কর্মকর্তাদের ব্যাপক কর্মসূচী গ্রহণ সহ আমাদের এ বিষয়ে সচেতনপূর্বক এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

চেক প্রদান অনুষ্ঠানে প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন,এফবিসিসিআই এর পরিচালক এবং নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ এর সভাপতি মোহাম্মদ ইকবাল শাহরিয়ার (রাসেল),প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, রাজশাহী ও রংপুর বিভাগীয় প্রধান মোঃ মোস্তফা আল কামাল,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সোনালী ব্যাংক নওগাঁর সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ ফজলে রাব্বি। এছাড়াও উপস্থিত ছিলেন পঞ্চগড় শাখা কার্যালয়ের জিএম মোঃ রফিকুল ইসলা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নওগাঁ মডেল শাখার ডিজিএম ও ইনচার্জ মোঃ সাব্বির আহমেদ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park