1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার ও ভুট্টা মাড়াইয়ের যন্ত্র বিতরণ ধামইরহাটে কেক কেটে শিশুদের জন্মদিন ও উপহার বিতরণ  (রাণীনগর থানা পুলিশের অভিযানে) তিন জুয়াড়ীর কারাদণ্ড; নারীসহ ৯জন গ্রেপ্তার উপজেলা নির্বাচনে: আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতারা হয়রানির প্রতিবাদে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা প্রতীকী ধর্মঘট  নওগাঁর মান্দায় স্কুলছাত্রী অপহরনের ৪৫ দিন পেরোলেও উদ্ধার হয় নাই ধামইরহাটে আনারস প্রার্থীর হামলায় কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আহত নওগাঁর ফুটবল রেফারি আব্দুস সালাম আর নেই উপজেলা নির্বাচন: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বলে ভোট চাওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থী আজাহারের বিরুদ্ধে  ভাইস চেয়ারম্যান প্রার্থী সোহেল রানার বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক প্রধান শিক্ষক কারাগারে

  • প্রকাশিত : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ১২৪ বার পঠিত

গোলজার রহমান,ধামইরহাট প্রতিনিধি:নওগাঁর ধামইরহাটে আড়ানগর ইউনিয়নের লক্ষণপাড়া উচ্চ বিদ্যালয়ের ভুয়া বিল দেখিয়ে ৭ লাখ ৬৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা মামলায় সাবেক প্রধান শিক্ষক নুরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে নওগাঁর আমলি আদালত-৯ এর বিচারক আরেফিন রহমান এ আদেশ দিলে অর্থ আত্মসাতের মামলায় বিদ্যালয়ের সাবেক প্রধাম শিক্ষকসহ আরও তিনজন সহকারী শিক্ষককের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

অভিযুক্ত শিক্ষকেরা হলেন, লক্ষ্মণপাড়া উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুরুল ইসলাম ও একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদেকুল ইসলাম, হেলাল উদ্দিন ও শরিফা খাতুন। নুরুল ইসলাম চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি প্রধান শিক্ষকের পদ থেকে অবসরে যান।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকেলে লক্ষ্মণপাড়া উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলায় অভিযুক্ত অপর তিন শিক্ষক আদালতে উপস্থিত না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, লক্ষ্মণপাড়া উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বে থাকার সময় নুরুল ইসলাম অভিযুক্ত অপর তিন শিক্ষকের সহযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা মাসিক বেতনের টাকা ও বিভিন্ন পরীক্ষার সেশন ফির টাকা স্কুলের নির্ধারিত অ্যাকাউন্টে জমা না দিয়ে সেই টাকা আত্মসাৎ করেন। এছাড়াও বিদ্যালয়ের মিথ্যা ব্যয় দেখিয়ে স্কুল তহবিলের টাকা আত্মসাৎ করেন। একারণে তাদের বিরুদ্ধে ৭ লাখ ৬৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ তুলে চলতি বছরের ১ জুন মামলা দায়ের করেন একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবা আফরোজ।

আরও জানা যায় যে, শিক্ষক নুরুল ইসলাম আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে নওগাঁর আমলি আদালত-৯ এর বিচারক তার আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতে বাদীপক্ষে মামলাটির শুনানি করেন আইনজীবী এসএম যোবায়ের হোসেন। অভিযুক্ত নুরুল ইসলামের বিরুদ্ধে শুনানি করেন আইনজীবী আব্দুর রাজ্জাক। মামলার অপর তিন অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন সময়ের আলোকে বলেন, অর্থ আত্মসাতের বিষয়ে বিজ্ঞ আদালত ও শিক্ষা বোর্ড যে রায় দেবেন সেই রায়ের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা ওই শিক্ষকের বিরুদ্ধে গ্রহণ করবেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park