1. admin@dailynaogaonnews.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
অতিরিক্ত ভালোবাসা ঠিক নয় – নজরুল ইসলাম তোফা মৌসুমী-আরএমটিপি প্রকল্পের আওতায় দ্রুত বর্ধনশীল (G-3) রুই মাছ নার্সিং প্রদর্শণী প্লটের ফলাফল প্রদর্শণের জন্য মাঠ দিবস আয়োজন মৌসুমী আরএমটিপি প্রকল্পের আওতায় দার্জিলিং রেস্টুরেন্টে মূল্য সংযোজিত মৎস্য পণ্যের ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টিকরণে আর্থিক অনুদান প্রদান নওগাঁয় পিকেএসএফ-এর সহকারী মহাব্যবস্থাপক কর্তৃক দাবী মৌলিক উন্নয়ন সংস্থায় আরএমটিপি’র উপ-প্রকল্প কার্যক্রম পরিদর্শন নওগাঁয় পিকেএসএফ কর্তৃক মৌসুমী আরএমটিপি প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন নওগাঁয় ট্রেইনী রিক্রুট কনস্টেবল নিয়োগ ২৪ বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত নওগাঁ-২ আসনের বসতাবর কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে পুলিশের হাতে আটক ২জন তরুণ নওগাঁর ধামইরহাট-পত্নীতলা আসনে আজ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে স্থগিত হওয়া নওগাঁ ২ আসনের ভোট কাল, কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম নওগাঁ-২ আসনে , রাত পোহালেই জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ

একুশে পরিষদ নওগাঁ’র আয়োজনে উচ্চাঙ্গ সংগীতের তৃতীয় আসর অনুষ্ঠিত হয়

  • প্রকাশিত : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৭৭৫ বার পঠিত

মিলন চন্দ্র দেবনাথ, নওগাঁ সদর প্রতিনিধি,নওগাঁঃ
নওগাঁ জেলা শহরের সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ নওগাঁ’র আয়োজনে নওগাঁ কেডি (কৃষ্ণ ধন) সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে (হল রুমে) বৃহস্পতিবার (৭ই ডিসেম্বর) সুরসাধক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও ভাষা সংগ্রামী মোমিনুল হক ভুটি স্মরণে উচ্চাঙ্গ সংগীত অনুষ্ঠান সম্পন্ন হয়। সংগঠনটির আয়োজনে এটি ছিল তৃতীয় আসর। ‘একুশে পরিষদ নওগাঁ’র সম্মানিত সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারীর শুভ উদ্বোধনের পর অনুষ্ঠানটি সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়ে রাত দশটা পর্যন্ত চলে। শুভেচ্ছা কথক, উদ্বোধক ও সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারী তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, বৈরী আবহাওয়ার কারণে আজকের এই অনুষ্ঠানটির স্থান পরিবর্তন করা হয়েছে (উল্লেখ্য একুশে পরিষদ নওগাঁ’র অস্থায়ী কার্যালয় নওগাঁ প্যারিমোহন সাধারণ গ্রন্থাগারের মুক্তমঞ্চে উচ্চাঙ্গ সংগীত আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল)। এ কারণেই আমন্ত্রিত অনেক অতিথি এবং দর্শক উপস্থিত হতে পারেনি। সারাদিন বৃষ্টিতে বৈরী আবহাওয়ার মধ্যেও যারা যারা এই অনুষ্ঠানটিতে এসে উচ্চাঙ্গ সংগীতের আসরটিকে সাফল্যমণ্ডিত করেছে তাদের প্রতি আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা জানান।

আসরের মাঝে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় রাজশাহী থেকে আগত অংশগ্রহণকারী শিল্পীবৃন্দকে। শিল্পীরা হলেন যতন কুমার পাল, আলমগীর পারভেজ সুমন, অর্চনা প্রামানিক, শরৎ কুমার পাল এবং নওগাঁ’র স্থানীয় শিল্পী বিপুল কুমার। অতীব উৎসাহিত হয়ে নওগাঁ কেডি (কৃষ্ণ ধন) সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হাসমত আলী মঞ্চে পদার্পন করে রাজশাহী থেকে আগত শিল্পী আলমগীর পারভেজ সুমনের উচ্চাঙ্গ সংগীতের অত্যন্ত চমৎকার পারদর্শিতার জন্য তার প্রশংসা করেন এবং ছোটবেলার কিছু স্মৃতি উল্লেখ করেন। তিনি বলেন, ছোটবেলার শিল্পী সুমন আর এখনকার শিল্পী সুমনের মধ্যে কোন পার্থক্য নেই। অসাধারণ তার পারফরমেন্সের কারণে উপস্থিত দর্শকরা আনন্দিত হয়। গজল সঙ্গীতের মাধ্যমে শিল্পী সুমন দর্শকের মন কেড়ে নিয়েছে।

উচ্চাঙ্গ সংগীত আসরের যন্ত্রানুসঙ্গে ছিলেন, রনজিৎ কুমার পাল, যতন কুমার পাল, আলমগীর পারভেজ সুমন, বিপুল কুমার, উত্তম কুমার হালদার এবং শেখ আব্দুল মতিন। সার্বিকভাবে সহযোগিতা করেছেন,শাকিরুল ইসলাম রাসেল,মাগফুরুল হাসান বিদ্যুৎ, মলয় কুমার চক্রবর্তী ও অপূর্ব কুমার দাস। ‘একুশে পরিষদ নওগাঁ’র সাধারণ সম্পাদক এম এম রাসেল স্যারের অক্লান্ত পরিশ্রমের ফলে উচ্চাঙ্গ সংগীতের আসরটি অত্যন্ত চমকপ্রদ ও সফলভাবে সম্পন্ন হয়।

অনুষ্ঠান মঞ্চের সামনে উপবিষ্ট দর্শক সারিতে ছিলেন একুশে পরিষদ নওগাঁ’র উপদেষ্টা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: শরিফুল ইসলাম,অধ্যাপক আতাউল হক সিদ্দিকী এবং উপদেষ্টা বিন আলী পিন্টু, একুশে পরিষদ নওগাঁ’র সহ-সভাপতি অ্যাডভোকেট মুকুল চন্দ্র কবিরাজ, জাতিসংঘ ঘোষিত মানবাধিকার কর্মী চন্দন দেব এবং তাঁর সহধর্মিনী পুতুল রানী ব্যানার্জি প্রমুখ।

আসরটিতে ছবি উঠানো এবং ভিডিও করার মাধ্যমে সব সময় নিজেকে উপস্থাপন করেছেন একুশে পরিষদ নওগাঁর সদস্য ও জাতীয় দৈনিক ‘আলোকিত প্রতিদিন’ পত্রিকার নওগাঁ জেলা প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল নওগাঁ নিউজ ডট কমের নওগাঁ সদর প্রতিনিধি সাংবাদিক মিলন চন্দ্র দেবনাথ। আসরের শেষ প্রান্তে এসে সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারী সফল এই অনুষ্ঠানে সহযোগিতাকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বিগত দুইটি বছরের ন্যায় এই বছরের (২০২৩ খ্রিস্টাব্দ) মতো আগামী বছরেও উচ্চাঙ্গ সংগীতের আসরটি অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park