1. admin@dailynaogaonnews.com : admin :
বুধবার, ১২ জুন ২০২৪, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  নওগাঁয় দিন-দিন ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে বাণিজ্যিক বাহারি জাতের মাছ চাষ নওগাঁর মাতাজীহাটে ইটালি গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষচারা বিতরণ অনুষ্ঠিত নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে ২০ লাখ টাকার ১০১ কেজি গাঁজ উদ্ধারও দুইজন গ্রেপ্তার ধামইরহাটে অর্ধ বার্ষিকী সাফল্য উদযাপন ও যুব সমাবেশ উদ্বোধন ধামইরহাটে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন  কাজী নজরুল ইসলাম পুরস্কার পেলেন চার গুণী ব্যক্তিত্ব নওগাঁয় পৃথক বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু; আহত-২ নওগাঁ পত্নীতলায় গাঁজাসহ তিন জন গ্রেফতার বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় কমিটি ঘোষণা

ধামইরহাটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ২ জুন, ২০২৪
  • ৩৩ বার পঠিত

গোলজার রহমান ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁর ধামইরহাটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ. স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ সময়ের আলোকে বলেন, জুন মাসের ১ তারিখে ইউনিয়ন পর্যায়ে অস্থায়ী ভাবে ১৯২ কেন্দ্রসহ মোট ১৯৩ টি কেন্দ্রে একদিন ব্যাপী ৬ থেকে ১২ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসময় প্রতিটি কেন্দ্রে ২ জন করে মোট ৩৮৬ জন স্বেচ্ছাসেবী দ্বায়িত্ব পালন করবেন। এগুলো মনিটরিংয়ে দায়িত্ব পালন করবেন ২৪ জন সুপারভাইজার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আজাহার আলী, উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, উপজেলা পরিবার ও পরিকল্পনা অফিসার বেদারুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার ডেনিস তপ্ন, ইসলামিক ফাউন্ডেসনের ফিল্ড সুপারভাইজার তোফাজ্জল হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান অফিসার নাজমুল হক  প্রমুখ। 

উপজেলা পরিবার ও পরিকল্পনা অফিসার ডাঃ. স্বপন কুমার বিশ্বাস সময়ের আলোকে বলেন, ‘উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী শিশু রয়েছে ২২৬৩ জন। এদের মধ্যে দুইজন প্রতিবন্ধী। এছাড়াও ১ থেকে ৫ বছর বয়সী শিশু রয়েছে ১৮৩৬২ জন। এদের মধ্যে ২৮ জন প্রতিবন্ধী। এদেরকে ক্যাম্পেইনের মাধ্যমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।’

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park