1. admin@dailynaogaonnews.com : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নওগাঁর বদলগাছীতে ব্যাংকে টাকা জমা দিয়েও খাদ্যবান্ধব কর্মসূচির চাল তুলতে পারছেন না ডিলাররা সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন সারাদেশে একযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন ধামইরহাটে তালা ভেঙ্গে শুভ গার্মেন্টস চুরির অভিযোগ আজ নওগাঁ প্রবাহ প্রি ক্যাডেট এ্যান্ড গার্লস হাই স্কুলের প্রাথমিক শাখার দ্বিতীয় সাময়িক পরীক্ষার শেষ দিন নওগাঁয় সাংবাদিকতার আড়ালে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগ এক সাংবাদিকের বিরুদ্ধে আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা :সমন্বয়ক মাহিন সরকার নওগাঁয় বিদ্যালয়ের সীমানায় অবৈধভাবে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন নওগাঁয় সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় অনুষ্ঠিত বৌভাতের দিন বরের মৃত্যু

কক্সবাজার টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ২ লক্ষ ৩০ হাজার ইয়াবা উদ্ধার

  • প্রকাশিত : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ৮৮ বার পঠিত

আবদুর রহিম,কক্সবাজারঃ কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ২ লক্ষ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার (৭ মে) রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ ঝিমংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ ইসহাকের ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ঝিমংখালী বিওপি থেকে বিজিবি’র একটি টহলদল বর্ণিত স্থানে গমন করে জঙ্গলের ভিতরে কৌশলগত অবস্থান নিয়ে দীর্ঘ সময় ধরে অপেক্ষারত থাকে। কিছুক্ষণ বিজিবি টহলদল তিনজন ব্যক্তিকে ২টি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে মিয়ানমার থেকে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে কাঞ্জরখালের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। উক্ত ব্যক্তিরা বিজিবি’র উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের কাঁধে থাকা ২টি প্লাস্টিকের ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে জঙ্গলের ভিতর দিয়ে নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ২ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। চোরাকারবারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অধিকতর অভিযান পরিচালনা করা হলেও কোন মাদক কারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারীদের আটকের নিমিত্তে অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে একইদিন রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ সাবরাং বিওপি’র টহলদল দায়িত্বপূর্ণ মহেশখালী গোদা এলাকায় অপর একটি মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বিজিবি টহলদল বর্ণিত স্থানের বেড়ীবাঁধ সংলগ্ন লবণ মাঠ এলাকা দিয়ে সীমান্ত শূন্যরেখা অতিক্রম করে দুইজন ব্যক্তিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা একটি কালো পলিথিনের ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে পলিথিনের ব্যাগের ভেতর থেকে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। পরবর্তীতে টহলদল উক্ত এলাকায় মধ্যরাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Naogaonnews
Theme Customized By Shakil IT Park